ভালবাসার পথিক
- রুদ্র অয়ন ১৯-০৫-২০২৪

এক সূর্য রাঙা বিকেলে
স্বপ্ন বিভোর এক পথিক আমি
এসেছিলেম তোমার ধূসর নগরীতে।

বহুদুর বহুপথ পেরিয়ে 
ক্লান্ত পথিক আমি
তবুও একটুকু চোখ বুজিনা

চেয়ে থাকি অপলক
অবেলায় ঘুমোলে
যদি কেউ চলে যায়
স্বপ্নের সুতো কেটে! 

ইট পাথরের কংক্রিটের রাজপথ
কথা বলে যেন - 

কে জানে স্বপ্ন রাখার
বোকা বাক্সটা খুঁজে পাওয়া যাবে
আর কতটা পথ হেঁটে !

ভালবাসি খুব তোমায়
শুনতে কি পাচ্ছো? 
হ্রদয়ের চাওয়া
ভালবাসার আহ্বান...? 

একদিন দেবে সাড়া
ভালবেসে মুছে দিবে সব শূন্যতা,  
এই আশার দীপ জ্বালিয়ে তাই 
নিরন্তর হেঁটে বেড়াই
প্রাণহীন এই ধুসর নগরীতে। 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।